বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৫৭ অপরাহ্ন

মাদ্রিদ, তুরিনের পর আয়াক্সের লন্ডন বিজয়

স্পোর্টস প্রতিদিন
  • প্রকাশিত সময় : বুধবার, ১ মে, ২০১৯
  • ৭ এই মুহুর্তে
  • শেয়ার করুন

উয়েফা চ্যাম্পিয়নস লিগে রুপকথার দৌড় চলছেই আয়াক্সের। এবার তারা টটেনহামের মাঠ থেকেই ফিরল জয় নিয়ে। এই জয়ে ফাইনালের পথে এক ধাপ এগিয়ে গেল ডাচ ক্লাবটি।

দ্বিতীয় রাউন্ডে স্পানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদকে উড়িয়ে দিয়েছিল আয়াক্স। নিজেদের মাটিতে ২-০ গোলে হেরেও রিয়ালের মাটিতে রিয়ালকে উড়িয়ে দিয়ে কোয়ার্টারে উঠে দলটি।

কোয়ার্টার ফাইনালে উঠে আরেক হেভিওয়েট দল জুভেন্টাসকে উড়িয়ে দেয় আয়াক্স। নিজেদের মাঠে ১-১ গোলে ড্র করার পর জুভেন্টাসের মাঠ তুরিনে স্বাগতিকদের পেছনে ফেলে সেমিফাইনাল নিশ্চিত করে তারা।

সেমিতে তাদের ম্যাচ পড়ে লন্ডনের দল টটেনহামের বিপক্ষে যারা আগের রাউন্ডে ম্যানসিটিকে হারিয়েছিল। কিন্তু সেমিতে আয়াক্সের বিপক্ষে আর তেমন কিছু করতে পারেনি দলটি। নিজেদের মাঠে প্রথম লেগের ম্যাচটি ১-০ গোলে হেরেছে তারা।

ম্যাচের একমাত্র গোলটি আসে ১৫ মিনিটের সময়। আয়াক্স তারকা হাকিম জিয়েচের পাস টটেনহামের ডিফেন্ডারদের ফাকি দিয়ে পৌছে যায় ডনি ব্যান ডি বেকের কাছে। গোলকিপার থেকে মাত্র ২ হাত দূরত্বে থেকে ফাকা পোস্টে দেখে শুনে সময় নিয়ে বল জালে জড়িয়ে দেন ডি বেক।

যদিও রিপ্লেতে দেখা গিয়েছিল এটা ছিল নিশ্চিত অফসাইড। কিন্তু রেফারি অফসাইডের বাশি না বাজালে গোল পায় আয়াক্স এবং এটাই হয়ে যায় ম্যাচের ভাগ্য নির্ধারক গোল।

এই ক্যাটেগরির আরো খবর
ব্রেকিং:

বিপিএলের সেরা ১০ ব্যাটসম্যানের আটজনই বাংলাদেশি

চেলসির দূর্ণীতির কারণে জিয়েখকে রেজিষ্টারই করাতে পারলো না পিএসজি

বিপিএলের প্লে অফে যাচ্ছে কোন চার দল

সৌদি আরবের যেকোন ক্লাবকে বেছে নিতে অফার রামোস, মড্রিচ, বেনজামাকে

সেমিতে লাল কার্ড দেখলেও ফাইনাল খেলতে পারবেন ব্রুনো গুইমারেস

লাল কার্ড দেখলেও একটি কারণে ফাইনাল খেলতে পারবে ব্রুনো গুইমারেস

প্রথম রাউন্ড শেষে শীর্ষে ব্রাজিল

ম্যানইউ এই মৌসুমে শিরোপা জিতবে না

কারাবাও কাপের ফাইনালে পৌছে গেল নিউক্যাসল

ব্রাজিলকে নাঁচাচ্ছেন আন্দ্রে সান্তোস, নাঁচছে চেলসিও