রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১১:০৮ পূর্বাহ্ন

জাতীয় দলের অধ্যায় শেষ হয়ে যাচ্ছে মার্সেলো-আলভেসদের

স্পোর্টস প্রতিদিন
  • প্রকাশিত সময় : বুধবার, ১ মে, ২০১৯
  • ২২ এই মুহুর্তে
  • শেয়ার করুন

ফুটবল বিশ্বের বর্তমান সেরা কয়েকজন ফুলব্যাকের নাম আসলে মার্সেলো, দানি আলভেসদের নাম আসবেই। কিন্তু এই তারকাদেরই জাতীয় দলের অধ্যায় শেষ হয়ে যেতে পারে এবার।

২০১৯ কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে ব্রাজিলেই। আর এই কোপা আমেরিকাতে ব্রাজিলের রাইটব্যাকে ইনজুরিতে না পড়লে দানি আলভেস থাকছেন সেটা নিশ্চিত। একই সাথে মার্সেলো, ফিলিপ লুইস বা আলেক্স সান্দ্রোরা থাকবেন লেফটব্যাক হিসেবে।

কিন্তু ২০১৯ কোপা আমেরিকার পর এই তারকাদের জাতীয় দলের অধ্যায়ের ইতি ঘটে যেতে পারে। কেননা, এরপর ব্রাজিলের পরিকল্পনা থাকবে ২০২২ সালের বিশ্বকাপ এবং সেই বিশ্বকাপে সেরা ফুলব্যাক নিয়েই যেতে চায় তারা।

ব্রাজিলের বিখ্যাত গ্লোবোস্পোর্ত জানিয়েছে, টিটে এবং তার কোচিং স্ট্যাফরা ২০১৯ কোপা আমেরিকার পর তরুণ ফুল ব্যাকের দিকে নজর দিবে।

বর্তমানে থাকা তারকাদের মধ্যে- দানি আলভেসের বয়স ৩৯, ফিলিপ লুইসের বয়স ৩৭, মার্সেলোর বয়স ৩৪, ফ্যাগনারের বয়স ৩৩, আলেক্স সান্দ্রোর বয়স ৩১ এবং দানিলোর বয়স ৩১ বছর হবে নেক্সট বিশ্বকাপে।

তাই আগামী ২০২২ বিশ্বকাপের আগে বয়স্কদের না নিয়ে তরুণ খেলোয়াড়দেরই প্রাধান্য দেয়ার কথা ভাবছে ব্রাজিল। সেজন্য ২০২০ কোপা আমেরিকা দিয়েই শুরু হবে তাদের এই বাছাইয়ের মিশন। এই কোপা আমেরিকা ব্রাজিল ব্যবহার করবে তরুণ তারকাদের পরীক্ষা হিসেবে।

এই ক্যাটেগরির আরো খবর
ব্রেকিং:

স্কিল দিয়েই হয়তো নেইমার একদিন জয় করবেন বিশ্ব

রোনালদোকে ভুলে গেছেন রামোস, মেসিকে বললেন সেরা

মাঠের বাইরে থেকেই ইনজুরিতে হ্যাজার্ড

ব্রুনো গুইমারেসকে আমরা মিস করেছি, বলল নিউক্যাসল কোচ

লুকাস পাকুয়েতার গোলে জয়বঞ্চিত নিউক্যাসল

অপমানের জবাব আজকে মাঠেই দিতে হবে ভিনিসিয়াসকে

নেইমারের পর ইউরোপের দ্বিতীয় প্লেয়ার হিসেবে মাইলফলকে মেসি

তিন ম্যাচ নিষিদ্ধ ক্যাসমিরো

লিওনেল মেসির ম্যাজিকে জয় পেল পিএসজি

অভিষেকেই গোল ব্রাজিলিয়ান টেটের, অ্যাস্টন ভিলাকে ৪ গোল দিল লিষ্টার সিটি