ইউরোপের সেরা আক্রমন ভাগ বনাম সেরা ডিফেন্স

উয়েফা চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় লেগের ম্যাচে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ বনাম ম্যানচেস্টার সিটি। আগামী সাত আগষ্ট মুখোমুখি হবে দল দুটি।

পেপ গার্দিওলার দলটি এই মৌসুমে প্রিমিয়ার শিরোপা জিততে পারেনি। জিততে পারেনি এফএ কাপও। কিন্তু এই মৌসুমে ইউরোপের সবচেয়ে ভয়ানক আক্রমন ভাগ ছিল তাদেরই।

চলতি মৌসুমে ম্যানসিটি ১০২ গোল করেছে যা ইউরোপের শীর্ষ পাঁচটি লিগের মধ্যে সর্বোচ্চ। দ্বিতীয় সর্বোচ্চ ১০০ গোল করেছে বায়ার্ন মিউনিখ।

তাই ইত্তিহাদে যখন রিয়াল মাদ্রিদ ও ম্যানসিটি মুখোমুখি হবে তখন ইউরোপের সেরা আক্রমন ভাগের মুখোমুখি হতে হবে রিয়াল মাদ্রিদকে।

অন্যদিকে রিয়াল মাদ্রিদ এই মৌসুমে জিতেছে স্প্যানিশ লা লিগার শিরোপা। এই জয়ের পেছনে রয়েছে রিয়াল মাদ্রিদের ডিফেন্স। সবচেয়ে কম গোল হজম করেছে দলটি। রিয়াল হজম করেছে মোটে ২৫ গোল। ম্যানসিটি হজম করেছে ৩৫ গোল। লিভারপুল হজম করেছে ৩৩ গোল। তাই ম্যানসিটি যখন মাঠে নামবে তখন তাদের সামনে থাকবে ইউরোপের সেরা ডিফেন্স।

তবে রিয়ালের ডিফেন্স কঠিন বলেই যে সেটাকে ভাঙতেই হবে এমন কোন কথা নেই ম্যানসিটির। কেননা এই ম্যাচে বরং ম্যানসিটির ডিফেন্সে মনোযোগ দিতে হবে, বিপরীতটা করতে হবে রিয়ালকে।

প্রথম লেগে ২-১ গোলে জিতেছিল ম্যানসিটি। সেটাও রিয়ালের মাঠ থেকে। তাই এই ম্যাচে ম্যানসিটি ১-০ গোলে হারলেও সমস্যা নেই। সেজন্য গোল করার চেয়ে ম্যানসিটি নিজেদের গোলপোস্ট অক্ষত রাখার কথাই চিন্তা করবে বেশি। গোল পেলে সেটা হবে বোনাস।

Related posts

Leave a Comment