আন্তর্জাতিক ম্যাচে রোনালদোর ফেভারিট প্রতিপক্ষ যারা

প্রথম ইউরোপিয়ান ফুটবলার হিসেবে আন্ত্জাতিক ম্যাচে ১০০ গোলের মাইলফলক স্পর্শ করলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। গতরাতে সুইডেনের বিপক্ষে জোড়া গোলের মাধ্যমে আন্তর্জাতিক ম্যাচে গোল সংখ্যার ম্যাজিক ফিগার স্পর্শ করেন তিনি।

গতরাতে সুইডেনের বিপক্ষে দুর্দান্ত এক ফ্রিকিক থেকে গোল করে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। এরপর আরো একটি গোল করে সেটাকে নিয়ে যান ১০১ এ।

ইউরোপিয়ানদের মধ্যে একমাত্র প্লেয়ার হিসেবে গোলের সেঞ্চুরি করলেও ইতিহাসে কিন্তু রোনালদো প্রথম নয়। তার সামনে আছে ইরানের আলী দেই। তিনি ১০৯টি গোল করেছেন। আর মাত্র ৮টি গোল করলেই রোনালদো তাকে স্পর্শ করবেন।

এই গোল করার পথে ক্রিশ্চিয়ানো রোনালদো হ্যাটট্রিক করেছেন ৯টি। এরমধ্যে দুইবার চারটি করে গোল করেছেন। ১৫বার জোড়া গোল করেছেন। একটি করে গোল করেছেন ৪২ বার।

জাতীয় দলে রোনালদোর ফেভারিট প্রতিপক্ষ হচ্ছে লিথুনিয়া ও সুইডেন। দুটি দলের বিপক্ষেই সাতটি করে গোল করেছেন তিনি। অ্যান্ডোরা, আর্মেনিয়া, ল্যাটাভিয়া, লুক্সেমবার্গের বিপক্ষে পাঁচটি করে গোল করেছেন রোনালদো। এস্তোনিয়া, ফারো আইল্যান্ড, হাঙ্গেরী, নেদারল্যান্ডের বিপক্ষে গোল করেছেন ৪টি করে। তবে রোনালদো ফ্রান্স, জার্মানী, ইতালি বা ইংল্যান্ডের বিপক্ষে কোন গোল করতে পারেনি।

Related posts

Leave a Comment