পিএসজিকে চ্যাম্পিয়নস লিগের চ্যাম্পিয়ন ঘোষণা করা হতে পারে

উয়েফা চ্যাম্পিয়নস লিগের চলতি আসরের সেমিফাইনালে উঠেছে রিয়াল মাদ্রিদ, পিএসজি, ম্যানসিটি এবং চেলসি। তবে সেমিফাইনাল অনুষ্ঠিত হওয়ার আগেই পিএসজিকে চ্যাম্পিয়ন হিসেবে ঘোষণা করতে পারে উয়েফা।

সম্প্রতি উয়েফা সুপার লিগ নামে নতুন একটি টুর্নামেন্ট আয়োজনের জন্য যে তোড়জোড় শুরু করেছে ক্লাবগুলো তারই প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নিতে পারে উয়েফা।

চ্যাম্পিয়নস লিগ থেকে বেড়িয়ে গিয়ে উয়েফা সুপার লিগ নামে নতুন একটি টুর্নামেন্ট শুরু করতে চায় বিশ্বের সেরা সেরা ১২টি ক্লাব। তারমধ্যে আছে বার্সালোনা, রিয়াল মাদ্রিদ, চেলসি, লিভারপুল, ম্যানসিটি, ম্যানইউ, টটেনহাম, আর্সেনাল, অ্যাতলেটিকো মাদ্রিদ, জুভেন্টাস, ইন্টার মিলান, এসি মিলান।

কিন্তু উয়েফা এবং ফিফা এই টুর্নামেন্টের বিপক্ষে এবং তারা ঘোষণা দিয়েছে যে, যদি কোন ক্লাব এই টুর্নামেন্টে খেলে তাহলে তাদের বহিস্কার করা হবে উয়েফার যেকোন প্রতিযোগিতা থেকে। একই সঙ্গে নিজস্ব লিগ থেকেও তাদের নিষিদ্ধ করা হবে।

সেই কারণেই এবার চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে যারা উঠেছে তার মধ্যে কেবল পিএসজি রাজি হয়নি সুপার লিগে খেলার জন্য। বাকি তিনটি ক্লাবই রাজি হয়েছে। তাই যদি উয়েফা তাদের নিষিদ্ধ করে তাহলে একমাত্র পিএসজি বাকি থাকে এবং এই ক্লাবটিকেই চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে।

Related posts

Leave a Comment