ইউরোতে সর্বোচ্চ গোলদাতা হতে পারে যারা

আজ থেকে শুরু হচ্ছে ইউরোপের সবচেয়ে বড় ফুটবল আসর উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ। ইউরোপিয়ান ফুটবলের এই আসরে দেখা যাবে অনেক বড় তারকা মহা তারকা।

ক্রিশ্চিয়ানো রোনালদো, কিলিয়ান এমবাপ্পে, গ্রীজম্যান, বেনজামা, গ্যারেথ বেল, লেভানদস্কি, হ্যারি কেইন, লুকাকু, সিরো ইমোবিলের মত স্ট্রাইকারদের দেখা যাবে এই আসরে।

একঝাঁক সেরা সেরা তারকা মাঠে নামলেও তাদের মধ্যে কে হবে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা খেলোয়াড়?

টুর্নামেন্ট শেষে বুঝা যাবে কার দৌড় কতদূর। তবে তার আগে কারা হতে পারে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা সেসব একটু জানা যাক।

১. রোনালদো- সর্বোচ্চ গোলদাতা নিয়ে আলোচনা হবে, আর ক্রিশ্চিয়ানো রোনালদোর নাম থাকবেনা তা কি করে হয়। যেকোন প্রতিযোগিতায় এই পর্তুগীজ তারকার থাকা মানেই সর্বোচ্চ গোলের জন্য লড়াই করা।

২. রুমেলু লুকাকু- কিছুদিন আগেই জাতীয় দলের হয়ে ৬০ গোল পূর্ণ করেছেন তিনি। বর্তমানে আছেনও দুর্দান্ত ছন্দে। তার দল বেলজিয়াম ইউরোর জন্য অন্যতম ফেভারিট।

৩. হ্যারি কেইন- ইংলিশ ফরোয়ার্ড হ্যারি কেইন এবারের আসরের সর্বোচ্চ গোলদাতার পুরষ্কারের জন্য অন্যতম ফেভারিট হিসেবেই আছেন। তার দলও আছে বেশ ছন্দে।

৪. ইমোবিল- ইতালিয়ান এই স্ট্রাইকারের জাতীয় দলের পরিসংখ্যান খুব একটা উজ্জল নয়। তবে বর্তমানে লিগে তিনি যেভাবে গোলের পর গোল করেছেন তাতে ইতালিয়ানরা তাকে নিয়ে আশা দেখতেই পারে।

৫. লেভানদস্কি- ইউরোপের সেরা স্ট্রাইকারদের তালিকা করলে তার নামটি সবার আগেই উঠে আসবে। এবারের আসরে তার নামের পাশে সর্বোচ্চ গোলের সংখ্যাটি দেখলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

৬. বেনজামা- ফ্রান্সের এই তারকা দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেছেন। এই আসরে সর্বোচ্চ গোলদাতা হলেও অবাক হওয়ার কিছু নেই।

৭. এমবাপ্পে- ফ্রান্সেরই আরেক তারকা এমবাপ্পে। ক্লাব এবং জাতীয় দল উভয় জায়গাতেই গোল করছেন ধারাবাহিক ভাবেই। এই আসরেও নিশ্চিত ভাবেই তার টার্গেট থাকবে সেটাই।

৮. গ্রীজম্যান- ফ্রান্সের আরেক স্ট্রাইকার গ্রীজম্যান। বার্সালোনার এই তারকাও হতে পারে এবারের আসরে সর্বোচ্চ গোলদাতা।

এছাড়াও গ্যারেথ বেল, জিরদ, ম্যামপিস ডিপেইরা বাজিমাত করতে পারেন টুর্নামেন্টে।

Related posts

Leave a Comment