কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হবে কারা

সর্বশেষ কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হয়েছিল ব্রাজিল। ব্রাজিলের মাটিতে ওই টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল তারা।

কোপা আমেরিকার এবারের আসরটিও তাদের মাটিতেই। তাই স্বাভাবিক ভাবেই তারা ফেভারিট। কিন্তু শুধু কি ব্রাজিল? আরও কারা দেখাতে পারে চমক?

১. ব্রাজিল- নামে এবং গুনে বর্তমানে ল্যাতিন আমেরিকার সেরা দলটিই হচ্ছে ব্রাজিল। গত আসরে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল দলটি। এবারও তাদের প্রত্যাশা তেমনই। দুর্দান্ত সব তারকায় ঠাসা এই দলটি বিশ্বকাপ বাছাই পর্বে টানা ৬ ম্যাচের সবগুলোই জিতেছে। আত্মবিশ্বাস তাই স্বাভাবিক ভাবেই তুঙ্গে তাদের।

তারমধ্যে আবার টুর্নামেন্ট হবে নিজেদের মাটিতে। তাই স্বাভাবিক ভাবেই এই আসরে সবচেয়ে হট ফেভারিট দল তারাই।

২. আর্জেন্টিনা- ল্যাতিন আমেরিকা মহদেশীয় চ্যাম্পিয়ন হওয়া যখন কথা, তখন আর্জেন্টিনার নামটি তো উঠে আসবেই। টুর্নামেন্টের ইতিহাসে অন্যতম সফল এই দলটির সাম্প্রতিক পারফর্মেন্স খুব একটা ভালো না হলেও ধীরে ধীরে গুছিয়ে উঠতে শুরু করেছে তারা। এবারের আসরে তারাও শিরোপার অন্যতম দাবীদার।

৩. উরুগুয়ে- এই আসরের আরেক সফল দল উরুগুয়ে। যদিও তাদের অবস্থা ওই আর্জেন্টিনার মতই। সাম্প্রতিক সময়ে সফলতার দেখা মিলছে খুব কমই।

কিন্তু সুয়ারেজ, কাভানিদের হাত ধরে আরও একবার মহাদেশীয় সেরা ট্রফি উচিয়ে ধরতে মরিয়া দেশটি।

৪. কলম্বিয়া- এবারের আসরে বেশ অঘটনের জন্মই দিতে পারে ল্যাতিনের এই দেশটি। কিছুদিন আগে বাছাই পর্বের ম্যাচে আর্জেন্টিনাকেও রুখে দিয়েছিল তারা। কোপা আমেরিকায় তারা চ্যাম্পিয়ন হলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

এই দলগুলোর বাইরে ইকুয়েডর এবং পেরু দেখাতে পারে চমক। চিলির আগের মত সেই জৌলশ এখন আর নেই। তবে নির্দিষ্ট দিনে তারাও হতে পারে জায়ান্ট কিলার।

Related posts

Leave a Comment