রান রেট বাড়াতে পরের দুই ম্যাচেও ফিক্সিং করবে ভারত, অভিযোগ শিনওয়ারির

আইসিসি টি-টুয়েন্টি বিশ্বকাপে ভারত এবং আফগানিস্তানের মধ্যকার ম্যাচকে পাতানো ম্যাচ বলে দাবী করেছেন পাকিস্তানের অভিনেত্রী সেহার শিনওয়ারি। ভারত-আফগানিস্তানের ম্যাচের পর এই মন্তব্য করেছেন তিনি। শুধু তাই নয়, ভারত যেভাবে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ ফিক্সিং করেছে, সেভাবেই সামনের দুটি ম্যাচেও করবে বলে মন্তব্য তার।

বিশ্বকাপের প্রথম দুটি ম্যাচে হেরে কোনঠাসা হয়ে পরেছিল ভারত। এমন অবস্থা থেকে ঘুরে দাঁড়িয়ে আফগানিস্তানের বিপক্ষে দুর্দান্ত এক জয় পেয়েছে ভারত। আর এই জয়কেই পাতানো ম্যাচ বলে অভিহিত করেছেন পাকিস্তানি অভিনেত্রী সেহার শিনওয়ারি

ম্যাচের পর ভারতীয় ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া টুইটারে লিখেন, “ভারত ভারতের মতোই খেলেছে।” এরপর পাকিস্তানি এই অভিনেত্রী লিখেন, “বিসিসিআই ভালো একটি ম্যাচ কিনেছে।”

তবে এই অভিনেত্রী এখানেই থেমে থাকেননি। তিনি এরপর আরও বেশ কিছু টুইট করেছেন। সেখানে তিনি বলেছেন যে, ভারত যেভাবে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ কিনেছে, সেভাবেই নামিবিয়া ও স্কটল্যান্ডকে হারাবে।

কেন ভারত এমনটা করবে সেটাও জানিয়েছেন এই অভিনেত্রী। ভারতের সেমিফাইনালে উঠার জন্য এখন একটা পথই খোলা। সেটা হচ্ছে নিজেদের রান রেট বাড়িয়ে নেয়া এবং নিউজিল্যান্ডের হারের জন্য প্রার্থনা করা।

নিউজিল্যান্ড তিন ম্যাচ খেলেছে। জিতেছে দুটি। বাকি আছে দুটি ম্যাচ। একটি নামিবিয়ার বিপক্ষে, অন্যটি আফগানিস্তানের বিপক্ষে। নামিবিয়ার বিপক্ষে ম্যাচে নিউজিল্যান্ডের জয় হয়তো নিশ্চিত, কিন্তু আফগানদের বিপক্ষে পা হড়কাতে পারে।

যদি সেটা হয় তাহলে তাদের পয়েন্ট হবে ৬। অন্যদিকে আফগানিস্তানের পয়েন্টও হবে ৬, আবার ভারত বাকি দুটি ম্যাচে জিতলে তাদেরও পয়েন্ট হবে ৬। তখন রান রেটের হিসেব আসবে এবং সেই লড়াইয়ে ভারত এগিয়ে থাকার জন্যই শেষ দুটি ম্যাচে কিনে নিবে বলেই মন্তব্য পাকিস্তানের এই্ অভিনেত্রীর।

জানিয়েছেন, তারা এখন আইপিএলে খেলার টোপ দিয়ে নামিবিয়া এবং স্কটল্যান্ডের বিপক্ষেও একই রকম করার চেষ্টা করবে যাতে রান রেট বাড়িয়ে নেয়া যায়।

এছাড়া নিউজিল্যান্ড তারকা জিমি নিশামকে নিয়েও একটি টুইট করেছেন এই অভিনেত্রী। সেখানে তিনি বলেন, “নিশাম, দয়া করে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে তোমার দেশকে রেখে আইপিএলকে বেছে নিও না।

Related posts