আর্জেন্টিনার বিপক্ষে দুর্দান্ত একাদশ পাচ্ছে ব্রাজিল

বর্তমান বিশ্বে যারা দুর্দান্ত পারফর্ম করছেন তাদের মধ্যে একজন হচ্ছেন রিয়াল মাদ্রিদের তরুণ তারকা ভিনিসিয়াস জুনিয়র। অবিশ্বাস্য পারফর্মেন্স তার চলতি মৌসুমে। গত মৌসুমেও যিনি ছিলেন দুর্বল ফিনিশিংয়ের জন্য সমালোচিত, এবার সেই ফিনিশিংয়ের জন্যই আলোচিত তিনি। করছেন চোখ ধাধানো গোল, মনে হতে পারে অধিকাংশই যেন পুসকাস অ্যাওয়ার্ডের জন্য মনোনীত।

শুরুতে অবশ্য ছিলেন না তিনি। তবে ফিরমিনোর ইনজুরিতে ব্রাজিল দলে ডাক পেয়েছেন এই তারকা।

ভিনিসিয়াসের ডাক পেতে দেরী হলেও শুরুতেই দলে ডাক পেয়েছিলেন দুর্দান্ত ছন্দে থাকা লিডসের ব্রাজিলিয়ান তারকা রাপনিহা। আয়াক্সের হয়ে দুর্দান্ত মৌসুম কাটানো অ্যান্থনিও আছেন ব্রাজিল দলে।

নেইমার এবং গ্যাব্রিয়েল জেসুস তো রয়েছেনই। সঙ্গে দলে ফিরেছেন ক্যাসমিরো, কৌতিনহো। কৌতিনহো ইনজুরির কারণে দলের বাইরে ছিলেন এতদিন। ক্যাসমিরো অসুস্থতার জন্য দলে ছিলেন না গত মাসে।

তবে দল ঘোষণার পর ছিটকে গেছেন ডিফেন্ডার ভেরিসিমো। যদিও ব্যাকআপ ডিফেন্ডার হিসেবেই দলে ছিলেন তিনি। তার জায়গায় ডাক পেয়েছেন গ্যাব্রিয়েল যিনি আর্সেনালে এই মুহুর্তে ভালো ফর্মে আছেন।

সব মিলিয়ে গোলকিপার থেকে শুরু করে আক্রমন ভাগ পর্যন্ত সেরা সব তারকাকেই পাচ্ছে ব্রাজিল। আর্জেন্টিনার বিপক্ষে তাহলে ব্রাজিলের একাদশ কেমন হতে পারে?

গোলকিপার হিসেবে নিশ্চিত ভাবেই থাকবেন অ্যালিসন বেকার। ডিফেন্সে দেখা যাবে সান্দ্রো, মার্কুইনহোস, থিয়াগো সিলভা এবং এমারসনকে। যদিও দানিলো আসতে পারেন টিটের একাদশে।

মাঝমাঠে ক্যাসমিরো থাকবেন তিনি। কৌতিনহোর থাকাটা নির্ভর করবে প্রথম ম্যাচের পারফর্মেন্সের উপর। কলম্বিয়ার বিপক্ষে শুরুর একাদশে না থাকলেও হয়তো কিছু মিনিট খেলার সুযোগ পাবেন তিনি। সেখানে করা পারফর্মেন্সের উপর নির্ভর করবে আর্জেন্টিনার বিপক্ষে থাকবেন কিনা।

যদি কৌতিনহো একাদশে থাকেন তাহলে তৃতীয় মিডফিল্ডার হিসেবে দেখা যাবে ফ্রেডকে। আর যদি কৌতিনহো জায়গা না পান তাহলে তার জায়গায় দেখা যাবে পাকুয়েতাকে।

আক্রমন ভাগে রাইট উইংয়ে অনেকটাই নিশ্চিত থাকবেন রাপিনহা। লেফট উইংয়ে থাকবেন নেইমার। স্ট্রাইকার হিসেবে দেখা যেতে পারে কুনহাকে।

তবে টিটে চাইলে অন্যরকম কিন্তু ধারালো এক আক্রমন ভাগ নিয়ে মাঠে নামতে পারেন। সেটা হতে পারে ভিনিসিয়াস, নেইমার এবং রাপিনহা।

Related posts