থিয়াগো সিলভাকে হারিয়ে কি আফসোস করছেনা পিএসজি!

ইতিহাসে একবারই চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠেছিল পিএসজি। সেটাও দুই মৌসুম পূর্বে। সেবার পিএসজিকে ফাইনালে তুলতে বড় ভূমিকা রেখেছিল দলটির সেন্টারব্যাক থিয়াগো সিলভা।

কিন্তু সেই মৌসুমটাই আবার ছিল পিএসজির সঙ্গে সিলভার চুক্তির শেষ মৌসুম। ফলে চ্যাম্পিয়নস লিগ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে থিয়াগো সিলভার সঙ্গে পিএসজির চুক্তি শেষ হয়ে যায়।

সিলভা ভেবেছিল পিএসজি হয়তো নতুন চুক্তির অফার করবে। কিন্তু পিএসজি সেটা করেনি। ঠিক সেই সময় চেলসি অফার করে সিলভাকে। সিলভাও তাই রাজি হয়ে যায়।

ওই সময়টাতে পিএসজি কোচ থমাস টুখেল পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দোকে অনুরোধ করে সিলভাকে রাখার জন্য। কিন্তু লিওনার্দো রাজি হয়নি। এটা নিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটিও হয়।

সেই সিলভা এখন চেলসির ডিফেন্সের প্রান। পিএসজিতে যে চ্যাম্পিয়নস লিগ শিরোপার জন্য এত লড়াই করেছেন সেখানে চেলসিতে এসেই জিতেছে শিরোপা এবং সেটাও প্রধান খেলোয়াড় হিসেবেই।

সর্বশেষ গতরাতের ম্যাচে জুভেন্টাসের বিপক্ষেও অবিশ্বাস্য সেভ করে দলকে ক্লিনশিট রাখতে সাহায্য করেছিলেন তিনি। তার পারফর্মেন্সে মুগ্ধ হয়ে চেলসি একের পর এক তার সঙ্গে চুক্তি বাড়িয়েই যাচ্ছে।

প্রথমে এক বছরের চুক্তি করেছিল সিলভার সঙ্গে। এরপর আরও এক বছরের চুক্তি করে। এখন শোনা যাচ্ছে আরও একব বছরের চুক্তি বাড়াবে তার সঙ্গে।

Related posts