চলতি মৌসুমে ইউরোপের শীর্ষ পাঁচ বিধ্বংসী জুটি

চলতি মৌসুমে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে সবচেয়ে ভয়ানক জুটি কোনটি? এই তালিকা করলে শীর্ষ পাঁচের মধ্যে সবার উপরেই থাকবে রিয়ালের বেনজামা এবং ভিনিসিয়াসের নাম। এরপর আসবে লিভারপুল, বায়ার্ন বা ইন্টার মিলান তারকাদের নাম।

এক নজরে দেখা যাক, ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে সবচেয়ে ভয়ানক ৫টি জুটি কারা:-

১. চলতি মৌসুমে করিম বেনজামা রিয়ালের হয়ে সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে ৪৪টি গোল করেছেন এবং অ্যাসিস্ট করেছেন ১৫টি। সরাসরি ৫৯ গোলে জড়িত তিনি।

অন্যদিকে ভিনিসিয়াস জুনিয়র ২১টি গোল এবং ২০টি অ্যাসিস্ট করেছেন। সব মিলিয়ে সরাসরি ৪১ গোলে জড়িত। দুজনে মিলে ১০০টি গোল অ্যাসিস্ট করেছেন চলতি মৌসুমে।

২. বায়ার্নের রবার্ট লেভানদস্কি চলতি মৌসুমে ৫০টি গোল এবং ৬টি অ্যাসিস্ট করেছেন। তার আক্রমন ভাগের সঙ্গী গ্যানাব্রে ১৭টি গোল ৫টি অ্যাসিস্ট করেছেন। সব মিলিয়ে তারা ৭৮ গোলে সরাসরি জড়িত।

অবশ্য যদি মুলারকে ধরা হয় তাহলে বৃদ্ধি পাবে গোল অ্যাসিস্টের সংখ্যা। ১৩টি গোল এবং ২২টি অ্যাসিস্ট করেছেন। সব মিলিয়ে ৩৫টি গোলে জড়িত তিনি। মুলার এবং লেভানদস্কির গোল অ্যাসিস্ট সব মিলিয়ে দাঁড়ায় ৯১টি।

৩. তৃতীয় সবচেয়ে বিধ্বংসী জুটি লিভারপুলের সালাহ এবং সাদিও মানে। তবে যদি সব প্রতিযোগিতায় সফলতার কথা হিসেব করা হয় তাহলে ভিনিসিয়াস বেনজামার পরই থাকবে তারা।

এই দুজনের মধ্যে মোহাম্মদ সালাহ সব মিলিয়ে ৩০টি গোল করেছেন এবং অ্যাসিস্ট করেছেন ১৫টি। সাদিও মানে ২২টি গোল করলেও অ্যাসিস্ট করেছেন তিনটি। তাদের সম্মিলিত সংখ্যাটা গোল অ্যাসিস্ট মিলিয়ে ৭০। যদিও ডিয়েগো জোতাও কম যায়নি। ২১টি গোল এবং ৫টি অ্যাসিস্ট তার।

৪. ম্যানসিটির কেভিন ডি ব্রুইন এবং রিয়াদ মাহরেজও কম যায়নি। ব্রুইন ১৯ গোল এবং ১৩টি অ্যাসিস্ট করেছেন। ২৪ গোলের সঙ্গে ১০ অ্যাসিস্ট মাহরেজের। দুজনের মিলিত সংখ্যাটি ৬৬।

৫. ৫ম স্থানে থাকবে ইন্টার মিলানের লাউটারো এবং জোকোর জুটি। লাউটারো চলতি মৌসুমে ২৫টি গোল এবং ৮টি অ্যাসিস্ট করেছেন। জোকো ১৭টি গোল এবং ৬টি অ্যাসিস্ট করেছেন।

সব মিলিয়ে ইন্টার মিলানের এই দুই তারকা মোট ৫৬ গোলে সরাসরি জড়িত ছিলেন।

Related posts