আটালান্টার খেলার ধরণ পিএসজির খুশি ও ভয় দুটোর কারণই হতে পারে

ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে লিগ ওয়ান অনেক আগেই শেষ হয়ে গেছে। মৌসুমের মাঝপথেই শেষ হয়ে যায় লিগ ওয়ান। তবে বাকি চারটি লিগ অনুষ্ঠিত হয়েছে।

এই পাঁচটি লিগে মধ্যে এবারের মৌসুমে প্রতিপক্ষকে গোল বন্যায় ভাসানো দলের মধ্যে দ্বিতীয় সেরা দল আটালান্টা। লিগে এই মৌসুমে ৩৩ ম্যাচে তারা প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছে ৯৩ বার। গড়ে প্রতি ম্যাচে তারা গোল করেছে ২.৮২টি।

তাদের চেয়ে বেশি গোল করেছে কেবল বায়ার্ন মিউনিখ। ৩৪ ম্যাচে দলটি গোল করেছে ১০০টি যার গড় ২.৯৪।

এছাড়া ইউরোপের আর কোন দল এত গোল করতে পারেনি। বার্সালোনা ৩৬ ম্যাচে করেছে ৮০ গোল। ম্যানচেষ্টার সিটি ৩৪ ম্যাচে করেছে ৯১ গোল।

আটালান্টার এই আক্রমনাত্মক খেলা পিএসজির জন্য খুশি এবং ভয় দুটোর কারণেই হতে পারে। কেন খুশির কারণ হতে পারে?

পিএসজিতে আছে আক্রমনাত্মক খেলার তারকারা। নেইমার এমবাপ্পে, ইকার্দিরা যেকোন দলকেই ধুমরে মুচড়ে দিতে পারে। এমন একটি দলের বিপক্ষে আক্রমনাত্মক খেলা মানেই হল নেইমার, এমবাপ্পেরা আরো বেশি জায়গা পেয়ে যাওয়া। আর এরা যদি ম্যাচে সাচ্ছন্দে খেলার সুযোগ পায় তাহলে প্রতিপক্ষের জন্য সেটা হতে পারে দুঃস্বপ্নের মত।

অন্যদিকে ভয়ের কারণ হতে পারে পিএসজিরও। কারণ একটা দলের খেলার নিয়ন্ত্রন থাকে মাঝমাঠের উপর। মিডফিল্ড যত নিয়ন্ত্রনে থাকবে সেই দলের খেলা তত ভালো হবে। কিন্তু পিএসজিতে তেমন মিডফিল্ডার নেই যারা প্রতিপক্ষের আক্রমনগুলো মাঝমাঠেই শেষ করে দিতে পারে। এটাই হতে পারে পিএসজির ভয়ের কারণ।

Related posts

Leave a Comment