পিএসজিতে মেসির যাওয়াটা আদৌকি সম্ভব

গুঞ্জন ক্রমেই ডাল পালা মেলছে। এক ডাল থেকে অন্য ডালে লাফিয়ে বেড়াচ্ছে। সেখানে নতুন আরেকটি গুঞ্জন শুরু হলো। যদিও এটা অনেকটাই অসম্ভব।

লিওনেল মেসি বার্সালোনা ছেড়ে ম্যানসিটিতে চলে যেতে চায়। সে এই বিষয়ে পরিষ্কার ভাবে বার্সালোনাকে জানিয়ে দিয়েছে। বার্সা কর্তারা মেসিকে রাখার জন্য এবং পরিস্থিতি বিবেচনা করে কাজ করার জন্য কঠোর পরিশ্রম করছে।

এরমধ্যেই শোনা গেল, লিওনেল মেসি নাকি তার বন্ধু নেইমারকে ফোন করেছিল এবং সেখানে মেসি নেইমারকে জানিয়েছে বিস্তারিত। মেসি নেইমারকে জানিয়েছে ম্যানসিটিতে যেতে চাওয়ার কথা।

মেসি হঠাৎ নেইমারকে এই কথা জানাতে গেলেন কেন? তাহলে কি মেসি চান নেইমারও ম্যানসিটিতে আসুক? মেসি এবং নেইমার এক সঙ্গে খেলবেন ম্যানসিটিতে?

কিন্তু সেটা তো প্রায় অসম্ভব এক ব্যাপার। কিছুদিন আগেই ম্যানসিটির ঘাড়ের উপর ঝুলে থাকা দারালো অস্ত্রটি যেন নেমেছে। ট্রান্সফার সংক্রান্ত কারণে আয় ব্যায়ের হিসাবে অসঙ্গতি থাকায় ২ বছরের জন্য উয়েফার প্রতিযোগিতায় নিষিদ্ধ করেছিল। যদিও শেষ পর্যন্ত আপিল করে সফল হয়েছে ম্যানসিটি।

কিন্তু এমন পরিস্থিতিতে যেখানে মেসিকে কিনতেই হয়তো রেকর্ড দাম দিতে হবে সেখানে বেশি মূল্যের নেইমারকে কিভাবে কিনবে ম্যানসিটি?

তাছাড়া নেইমার নিজেও জানিয়েছে সে পিএসজিতেই থাকছে আগামী মৌসুমে। পিএসজি সভাপতিও জানিয়েছেন নেইমারকে বিক্রি করা হবে না। তারমধ্যে আবার করোনার কারণে সবগুলো ক্লাবই বেশ আর্থিক ক্ষতির মুখে পড়েছে। তাই এই সময়ে ম্যানসিটিতে মেসি ও নেইমারের জুটি কেবল কঠিনই নয়, অসম্ভবও বটে।

একই রকম ভাবে গুঞ্জন রয়েছে যে মেসি পিএসজিতেও যেতে পারে। মেসির পরিস্থিতি মনিটরিং করছে পিএসজি। কিন্তু আদৌ কি সেটা সম্ভব? বর্তমান অবস্থা বিবেচনা করলে সেটা কোন ভাবেই সম্ভব নয়।

মেসিকে কিনতে হলে যদি ২০০ মিলিয়ন ইউরো খরচ হয়, সেখানে তার বছরে বেতন ৫০ থেকে ৬০ মিলিয়ন ইউরো দিতে হবে। এমনিতেই নেইমার এবং এমবাপ্পের বেতন অনেক বেশি। সেখানে মেসির মত আরেকজন সেখানে গেলে বিপদেই পরবে পিএসজি। তাই নেইমার বা এমবাপ্পেকে বিক্রি না করে মেসিকে কেনা অসম্ভব পিএসজির জন্য।

Related posts

Leave a Comment