শান্তিতে আছে রিয়াল মাদ্রিদ

ট্রান্সফার মৌসুম শুরু হয়েছে, অথচ রিয়াল মাদ্রিদকে নিয়ে কোন রিউমার নেই, সাম্প্রতিক ইতিহাসে এটা কেউ দেখেছে বলে মনে হচ্ছে না। অন্তত গত এক যুগেও তো এমনটা কেউ দেখেনি।

বিশ্বের অন্যতম সেরা দল রিয়াল মাদ্রিদ। কোন মৌসুমে কোন তারকার সম্ভাবনা দেখা দিলে তাকে কেনার জন্য সবার আগে থাকত রিয়াল মাদ্রিদের নাম। কিন্তু এবার সেই রিয়াল মাদ্রিদকে নিয়ে জড়িয়ে একটা রিউমারও নেই।

অবশ্য এবারও রিয়াল মাদ্রিদকে জড়িয়ে অনেকগুলো রিউমার ছিল। করোনার আগে পর্যন্তও অনেকগুলো রিউমার ছিল। এমনকি করোনার পরও রিউমার ছিল বেশ কিছু।

বুরুশিয়ার হল্যান্ডকে রিয়াল মাদ্রিদ কিনবেই এমন গুঞ্জন ছিল। ক্যাসমিরোর ব্যাকআপ হিসেবে কামাভিঙ্গাকে কিনবে এমনটাও ছিল গুঞ্জন। লেভারকুসেনের হাভার্টজ কিংবা আয়াক্সের ভ্যান ডি বেকও ছিল রিয়ালের ট্রান্সফার লিষ্টে।

কিন্তু লা লিগা শিরোপার জয়ের দিন রিয়াল সভাপতি জানিয়েছিলেন, এই মৌসুমে কোন বড় তারকা রিয়াল মাদ্রিদে আসবে না। অর্থাৎ বড় অংকের বিনিময়ে এই মৌসুমে কাউকে রিয়াল মাদ্রিদ কিনবে না। আর বড় অংকে না কেনা মানে কাউকে কেনাই হবে না রিয়ালের।

হলোও সেটাই। এখনো পর্যন্ত রিয়াল কাউকেই কিনেনি। তবে বিক্রি করতে যাচ্ছে ক্লাবটি। হামেসের এভারটনে যাওয়া নিশ্চিত। বেলকেও বিক্রি করতে চায় তারা। সেবায়েসও লোনে আবার আর্সেনালে এসেছে। মারিয়ানো দিয়াজকেও বিক্রি করার গুঞ্জন রয়েছে। ব্রাহীমকে লোনে দেয়া হয়েছে মিলানে। কুবোও লোনে চলে গেছে এক মৌসুমের জন্য।

নিজেরা লোন থেকে ফিরিয়ে এনেছেন মার্টিন ওডেগার্ডকে। ফিরিয়ে এনেছেন গোলকিপার লুনিনকে যিনি আগামী মৌসুমে ব্যাকআপ গোলকিপার হিসেবে থাকবেন। এছাড়াও রিগুইলন ফিরেছে, তবে তিনি রিয়ালেই থাকবেন নাকি চলে যাবেন কোথাও সেটা এখনো নিশ্চিত নয়।

তবে যাই হচ্ছে সেটা রিয়াল মাদ্রিদের ঘরেই। তারা অন্য কোন ক্লাবে হানা দিচ্ছে না। তাই এবারের ট্রান্সফার মৌসুমটা বেশ ঘুমিয়েই পার করছে মাদ্রিদিস্তারা।

Related posts

Leave a Comment