মেসি কোম্যান রসায়ন কি আর জমবে

বার্সালোনা মানেই মেসি। মেসি মানেই বার্সা। কিন্তু সাম্প্রতিক সময়ে কিছু ঘটনা যেন পুরো ভিত নাড়িয়ে দিয়েছে। লিওনেল মেসি যেমন বলেছিলেন বাধ্য হয়েই এখন বার্সাতে থাকছেন তিনি।

ক্লাবের প্রতি বিরক্ত হয়ে লিওনেল মেসি বার্সালোনা ছাড়তে চেয়েছিলেন। কিন্তু বার্তামেউ রাজি না হওয়ার কারণে মেসি ক্লাব ছাড়তে পারেনি। তখন গোল ডট কম’কে দেয়া সাক্ষাৎকারে মেসি বার্তামেউর সমালোচনা করেছিলেন। ক্লাবের স্পোর্টিং প্রজেক্টের সমালোচনা করেছিলেন। জানিয়েছিলেন বাধ্য হয়েই তিনি ক্লাবে থাকছেন আরো এক বছর।

তখনই বুঝা গিয়েছিল বার্সাতে আর আগের মত মন নেই বার্সা লিজেন্ডের। এবার সুয়ারেজের বিদায়ে মেসির বার্তা আরো একবার যেন বিষয়টি সামনে নিয়ে এল।

মেসি সুয়ারেজের বিদায়ী বার্তায় অন্যান্য কথার মধ্যে একটি কথা বলেছেন যে, “এই ঘটনা আমাকে আর অবাক করে না।” বুঝাই যাচ্ছে বার্সার লিজেন্ড ও মেসির ঘনিষ্ট বন্ধু সুয়ারেজকে এক বছরের চুক্তি থাকার পরও এভাবে বেড় করে দেয়াটা মেসি মেনে নিতে পারেনি।

এদিকে এক সাক্ষাৎকারে রিভালদো জানালেন, সুয়ারেজকে ছেড়ে দেয়ার পুরো পরিকল্পনা ছিল কোম্যানের। তার পরিকল্পনাতে সুয়ারেজ ছিল না বলেই তাকে ছেড়ে দেয়া হয়েছে।

অন্যদিকে যখন কোম্যান প্রথম বার্সার কোচ হয়ে এসেছিলেন তখন বার্তামেউ জানিয়েছিলেন যে, কোম্যান যাদের চায় তাদের নিয়েই দল সাজানো হবে। তাই এটা স্পষ্ট যে কোম্যানের চাওয়াতেই সুয়ারেজকে ক্লাব ছাড়তে হয়েছে।

এছাড়াও মেসির যখন ক্লাব ছাড়ার গুঞ্জন চলছিল তখন কোম্যান জানিয়েছিল, মেসিকে নিয়েই তিনি পরিকল্পনা করতে চান। কিন্তু যদি মেসি চলে যেতে চায় তাহলে তাকে ছাড়াও শক্তিশালী দল গঠন সম্ভব।

এখন দেখার বিষয় মাঠে মেসি এবং কোম্যানের রসায়ন কেমন হয়। অথবা মাঠের বাইরের এই ঘটনাগুলোর প্রভাব মেসির মাঠের পারফর্মেন্সে পরে কিনা।

Related posts

Leave a Comment