মাঝরাতে জার্মানীকে নিয়ে এ কেমন ছেলেখেলা স্পেনের

উয়েফা ন্যাশন লিগে ডি গ্রুপে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল স্পেন এবং জার্মানী। এই ম্যাচটি উভয় দলের জন্যই ছিল গুরুত্বপূর্ণ ম্যাচ। কেননা এই ম্যাচে যারা জিতবে তারাই যাবে শেষ চারে এমন সমীকরণ জড়িয়ে ছিল।

কিন্তু এমন সমীকরণের ম্যাচে জার্মানীকে পাত্তাই দিলনা স্প্যানিশরা। ম্যাচে রীতিমত জার্মানীর ইজ্জত নিয়েই ছিনিমিনি খেলল তোরেস মোরাতারা। গুনে গুনে জার্মানীর জালে ছয় গোল দিল দলটি।

হ্যাটট্রিক করেন ফেরান তোরেস। জার্মানীর বিপক্ষে স্পেনের কোন প্লেয়ারের এটাই প্রথম হ্যাটট্রিক। সঙ্গে গোল করেন মোরাতা, রোদ্রি এবং ওয়ারজাবাল।

আধিপত্য কাকে বলে এই ম্যাচে দেখালো স্পেন। একে তো ছয়টি গোল দিয়ে জার্মানীর মানসম্মানের ছিটেফোটাও রাখেনি, তারউপর খেলায় জার্মানীকে এমন ভাবে কোনঠাসা করেছিল যে সম্মানের যেটুকু বাকি ছিল সেটাও শেষ হয়ে গেছে।

পুরো ৯০ মিনিটে স্পেন ২৩টি আক্রমন করেছিল যেখানে টার্গেটে শট ছিল ১০টি। বল পজিশন ছিল ৭০ শতাংশ। বিপরীতে ৩০ শতাংশ বল নিয়ে স্পেনের দিকে পুরো ৯০ মিনিটে মাত্র ২ বার বল শট নিতে পেরেছিল জার্মান তারকারা। সেটাও আবার অফ টার্গেটে।

ম্যাচে গোলের সূচনা করেন মমোরাতা। ১৭ মিনিটে গোলটি করেছিলেন তিনি। ৩৩ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন ফেরান তোরেস। ৩৮ মিনিটে লিড ৩-০ করেন রোদ্রি।

বিরতির পর ৫৫ ও ৭১ মিনিটে পরপর দুই গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন ফেরান তোরেস। সেই সঙ্গে হয়ে যান প্রথম স্প্যানিশ প্লেয়ার হিসেবে জার্মানীর বিপক্ষে হ্যাটট্রিক করা খেলোয়াড়। আর ৮৮ মিনিটে হাফ ডজন পূর্ণ করেন ওয়ারজাবাল।

Related posts

Leave a Comment