মেসিকে ছাড়া এখন ভালো খেলে বার্সা

বার্সালোনার প্রান হচ্ছে লিওনেল মেসি। যে ম্যাচে মেসি থাকে না সেই ম্যাচে বার্সালোনা তার অভাব টের পায়। ম্যাচের পর কোচ এবং খেলোয়াড়দের বলতে শোনা যায় মেসির অভাবের কথা।

এইতো কিছু দিন আগেই এক ম্যাচে মেসিকে ছাড়া একাদশ সাঁজিয়েছিল কোম্যান। কিন্তু সেই ম্যাচের প্রথমার্ধ পর্যন্ত মেসি ছাড়া বার্সালোনা ছিল অসহায়। কিন্তু মেসি নামার পরই সবকিছু পাল্টে যায়। নিজেও করেন জোড়া গোল।

কিন্তু সর্বশেষ ডায়নামো কিয়েভের বিপক্ষে ম্যাচে মেসি ছিল না। কিন্তু ম্যাচে বার্সালোনা ঠিকই চারটি গোল করে।

এখানে একটি কথা না বললেই নয়, যে বার্সালোনা মেসিকে ছাড়া ম্যাচে জয়ের জন্য রীতিমত সংগ্রাম করে সেই বার্সালোনাই আবার এতটা ভালো খেলল যেন ম্যাচে মেসির অভাবই অনুভব করেনি।

বার্সালোনা মেসিকে ছাড়া ভালো খেলবে নাকি খারাপ খেলবে সেটা তো সময় বলেদিবে। কিন্তু এই মৌসুমে সবকিছু মিলিয়ে দেখা যাচ্ছে যে মেসি খেললেই বরং বার্সালোনা একটু বেশিই খারাপ খেলে।

সেটার কারণ হতে পারে একটা। মেসি এই মৌসুমে তার ক্যারিয়ারের অন্যতম খারাপ সময় কাটাচ্ছে। গোল করতে সংগ্রাম করতে হচ্ছে মেসির। আর মেসি যখন মাঠে থাকে তখন পুরো বার্সালোনা মেসির উপর নির্ভর হয়ে পরে। এদিকে বার্সার মেসির উপর নির্ভর হয়ে যাওয়া, অন্যদিকে মেসির গোলখরা- মিলিয়ে মেসি যখন মাঠে থাকে তখনই বার্সালোনাকে বেশি সংগ্রাম করতে দেখা যায়।

Related posts

Leave a Comment