পিএসজির আড়ালের হিরো মার্কুইনহোস

পিএসজির সবচেয়ে বড় তারকা নেইমার জুনিয়র এবং কিলিয়ান এমবাপ্পে। এটা প্রায় সময়ই বলা হয় যে নেইমার এবং এমবাপ্পে পিএসজিকে বহন করে। কিন্তু তাদের দলে তৃতীয় আরেকজন আছেন যিনি এই দলকে নিজের কাঁধে করে বহন করেন। তিনি আর কেউ নন, ডিফেন্সের অন্যতম স্তম্ভ এবং পিএসজি অধিনায়ক মার্কুইনহোস।

২৬ বছর বয়সী মার্কুইনহোস হয়তো তার সতীর্থদের মত এতটা নামকরা নয়, কিন্তু এই সেন্টারব্যাক আরও একবার প্রমান করেছেন যে পিএসজির অন্যতম সেরা স্তম্ভ তিনি।

গতরাতে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে পিএসজি ৩-১ গোলে হারিয়েছে ম্যানইউকে এবং শেষ ম্যাচ পর্যন্ত বাঁচিয়ে রেখেছে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার আশা। এর পেছনে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে মার্কুইনহোসের।

অবশ্যই পিএসজির এই ম্যাচের শিরোনামে থাকবেন নেইমার তার দুর্দান্ত ম্যাচের জন্য। কিন্তু নেইমারের আড়ালে থাকা মার্কুইনহোস এই ম্যাচে দুটি মুহূর্তে ছিলেন অবিশ্বাস্য।

নেইমারের গোলৈ এগিয়ে যাওয়ার পর রাশফোর্ডের গোলে সমতায় ফেরে ম্যানইউ। তখন ১-১ গোলে সমতা থাকা ম্যাচে মার্কুইনহোসই গোল করে এগিয়ে দেন পিএসজিকে। এই গোলটি পিএসজিকে আরও বেশি সাহায্য করে ম্যাচে। এছাড়া অন্য আরেকটি মুহূর্ত হচ্ছে মার্শিয়ালের একটি শট ব্লক করা যা করতে না পারলে নিশ্চিত ভাবেই বল যেত পিএসজির জালে।

কেবল এই মৌসুমেই নয়, গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগেও অবিশ্বাস্য ছিলেন মার্কুইনহোস। এই সময়ে মার্কুইনহোস তিনটি গোল করেছেন যা যেকোন ডিফেন্ডারের থেকে বেশি।

Related posts

Leave a Comment