বায়ার্ন-পিএসজি ম্যাচ যেন এক করে মেসি রোনালদোর ভক্তদের

বিশ্বে ফুটবল ব্যাপক ভাবে ভক্তদের হৃদয়ে জায়গা করে নিয়েছে। বাংলাদেশেও এর ব্যতিক্রম নয়। ক্রিকেট প্রেমী জাতি হিসেবে বাংলাদেশের নাম ডাক থাকলেও ফুটবলের প্রতি আবেগটাই যেন বেশি কাজ করে তাদের।

বাংলাদেশে মুলত দুই ধরণের সাপোর্টারই বেশ দেখা যায়। একদল ব্রাজিল সাপোর্টার এবং অন্যদল আর্জেন্টিনার সাপোর্টার। বিশ্বকাপ কিংবা কোন টুর্নামেন্ট হলে দেখা যায় দুই দলের সাপোর্টারদের উন্মাদনা।

তবে এখন ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগালের সাপোর্টারও দেখা যাচ্ছে কিছু কিছু। কিন্তু জাতীয় দলকে এক পাশে রাখলে বর্তমানে বাংলাদেশে তিন ধরণের সাপোর্টার দেখা যায়। একদল মেসির জন্য বার্সালোনা, আরেকদল নেইমারের জন্য পিএসজি এবং অন্য আরেক দল রোনালদোর জন্য জুভেন্টাসের সাপোর্ট করছে।

এই তিন দলের সাপোর্টারদের মধ্যে উয়েফা চ্যাম্পিয়নস লিগের এবারের আসরে ইতোমধ্যে বিদায় নিয়েছে বার্সালোনা এবং জুভেন্টাস। অর্থাৎ মেসি এবং রোনালদোর টুর্নামেন্ট শেষ হয়ে গেছে।

কিন্তু টুর্নামেন্টে টিকে আছে নেইমারের পিএসজি। বিশ্ব ফুটবলে সম্মানের লড়াইয়ে যেহেতু এই তিনজনই সবার থেকে এগিয়ে তাই এখন নেইমারের হাতে কোন ভাবেই শিরোপা দেখতে চাচ্ছেনা মেসি এবং রোনালদো ভক্তরা। দুই দলের সাপোর্টাররাই চাচ্ছে যেন বায়ার্নের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে পিএসজি হেরে বিদায় নেয়।

মেসি এবং রোনালদো ভক্তদের সাধারণত এক হতে দেখা যায় না। সবসময়ই রাইভাল দেখা যায় এই দুই পক্ষকে। কিন্তু এবার বার্সা ও জুভেন্টাসের বিদায় যেন এই দুই মেরুর ভক্তদের এক করে দিয়েছে।

Related posts

Leave a Comment