এবার কি স্পিনার না খেলানোর শর্ত দিবে অস্ট্রেলিয়া!

স্পন্সর পাওয়া যায় না, বাংলাদেশ ছোট দল এমন অনেক অজুহাতে বাংলাদেশকে নিজেদের মাটিতে আমন্ত্রন জানায়না অস্ট্রেলিয়া। আবার তারা যখন বাংলাদেশে আসে তখনও দিয়ে আসে শর্তের মালা।

এবারই যেমন বাংলাদেশে টি-টুয়েন্টি সিরিজ খেলার জন্য আসলেও ছিল অনেকগুলো শর্ত। তারমধ্যে আছে সিরিজ যত দ্রুত সম্ভব শেষ করতে হবে। তাইতো তরিঘরি করে সিরিজটি শেষ করতে হবে বিসিবিকে।

আরও একটি শর্ত হচ্ছে খেলার মাঠে বাংলাদেশের ক্রিকেটারদের সাথে তারা হাত মেলাবে না। অর্থাৎ সৌজন্য সাক্ষাৎ করবে না। এরকম শর্ত তাও মানা যায়। করোনার এই সময়ে তারা না হয় একটু বেশিই সতর্ক থাকলো।

কিন্তু সেই সঙ্গে আরও যেসব উদ্ভট শর্ত তারা দিয়েছে সেগুলো কেবল হাস্যকরই হতে পারে। অস্ট্রেলিয়া দল বাংলাদেশে আসার অন্তত ১০ দিন আগে বাংলাদেশের খেলোয়াড়, আম্পায়ার এবং সংশ্লিষ্ট সবাইকে কোয়ারেন্টাইনে থাকতে হবে।

এছাড়া জিম্বাবুয়ে থাকা ক্রিকেটাররা সুরক্ষা বলয়ে থেকেই হোটেলে ঢুকে যাবে এমন শর্তও ছিল। কিন্তু ঝামেলা হয়েছে মুশফিকের ক্ষেত্রে।

মুশফিক আগেই বাবা-মা অসুস্থ হওয়ায় দেশে চলে আসায় তাকে সুরক্ষা বলয়ের বাইরে চলে যেতে হয়েছে এবং অস্ট্রেলিয়ার এই শর্তের কারণে তাকে ছাড়াই খেলতে নামতে হয়েছে বাংলাদেশকে।

আরও বেশ কিছু ছোটবড় শর্ত বাংলাদেশ মানার পরই খেলতে এসেছে অস্ট্রেলিয়া। আর এসে প্রথম ম্যাচেই বাংলাদেশের কাছে হেরেছে।

ম্যাচে বাংলাদেশের স্পিনারদের কাছে নাস্তানাবূদ হয়েছে অস্ট্রেলিয়া। এবার পরের ম্যাচগুলোর আগে না আবার শর্ত দিয়ে বসে যে- স্পিনারদের খেলানো যাবে না।

Related posts