বেটা ভার্সন | ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

সহজ জয় পেল বেলজিয়াম ও স্পেন

প্রতিবেদক
স্পোর্টস প্রতিদিন
বৃহস্পতিবার, ৬ জুন , ২০২৪ ৮:১৮

ইউরো চ্যাম্পিয়নশিপে নামার আগে নিজেদের প্রস্তুতিটা ভালোভাবেই সেরে নিয়েছে বেলজিয়াম ও ২০১০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন স্পেন। পৃথক প্রীতি ম্যাচে বেলজিয়াম ২-০ গোলে মন্টেনেগ্রোকে এবং স্পেন ৫-০ গোলে হারিয়েছে অ্যান্ডোরাকে।

বেলজিয়াম জাতীয় দলের হয়ে এদিন শততম ম্যাচ খেলতে নামেন দলটির অধিনায়ক কেভিন ডি ব্রুইনা। এমন মাইলফলকের ম্যাচটি আরো স্মরণীয় করে রাখেন দারুণ এক গোলের মাধ্যমে।

প্রথমার্ধের অন্তিম সময়ে ৪৪ মিনিটে গোল করে বেলজিয়ামকে লিড এনে দেন প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির তারকা ডি ব্রুইনা। ম্যাচের একদম শেষ সময়ে পেনাল্টি থেকে গোল করেন লিয়ান্দ্রো ট্রোসার্ড। এতে করে ২-০ ব্যবধানে জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় তাদের।

অপর এক প্রীতি ম্যাচে অ্যান্ডোরাকে উড়িয়ে দিয়েছে ২০০৮ ও ২০১২ ইউরো চ্যাম্পিয়ন স্পেন। ঘরের মাঠে মিকেল ওয়ারজাবালের হ্যাটট্রিকে অ্যান্ডোরাকে ৫-০ ব্যবধানে হারায় তারা। ম্যাচের ২৪ মিনিটের গোলের খাতা খুলেন আয়োজে পেরেজ। এরপরেই চলে ‘ওয়ারজাবাল শো’।

দ্বিতীয়ার্ধের ৫৩, ৬৬ ও ৭৩ মিনিটে গোল করে নিজের হ্যাটট্রিক সম্পন্ন করেন ওয়ারজাবাল। ৮১ মিনিটে ফেরান টরেস গোল করলে ৫-০ গোলের বড় ব্যবধানের জয় পায় স্প্যানিশরা।

মতামত জানান :