বেটা ভার্সন | ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

রোনালদোর রেকর্ডের ম্যাচে শেষ ষোলোয় পর্তুগাল

প্রতিবেদক
স্পোর্টস প্রতিদিন
রবিবার, ২৩ জুন , ২০২৪ ১:১৩

ইউরোর ‘এফ’ গ্রুপে টানা দ্বিতীয় জয় তুলেছে পর্তুগাল। সবশেষ ম্যাচে দলটি তুরস্ককে হারিয়ে দিয়েছে ৩-০ গোলের ব্যবধানে। তাতে দলটির শেষ ষোলো নিশ্চিত হয়ে গেছে। এমন দিনে ক্রিস্টিয়ানো রোনালদো গোল না করেও বনে গেছেন আরেকটি রেকর্ডের মালিক।

ম্যাচে পর্তুগালের হয়ে একটি করে গোল করেছেন বের্নার্দো সিলভা ও ব্রুনো ফার্নান্দেজ। অপর গোলটি তুরস্ক হজম করেছে নিজেদের ভুলেই, অর্থাৎ আত্মঘাতী গোল হয়েছে সেটি।

ডর্টমুন্ডের এদিন অবশ্য গোলের জন্যে খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি পর্তুগালকে। ম্যাচে ২১ মিনিটে দলকে এগিয়ে নেন সিলভা। তবে তার আগে গোলের উদ্দেশে প্রথম শটটি নিয়েছিলেন রোনালদোই। যদিও জালের দেখা পাননি তিনি। এরপরও আরও কয়েকবার আক্রমণে গেলেও গোল পাওয়া হয়নি তার।

তবে প্রথম গোলের সাত মিনিট পর দ্বিতীয় গোলটিতে অবশ্য কিছুটা হলেও ভূমিকা আছে রোনালদোর। কেননা তাকে উদ্দেশ করেই যে বল বাড়িয়েছিলেন হোয়াও কানসেলো। মাঝমাঠ থেকে লম্বা করে বাড়ানো ওই বল রোনালদোর আগে ধরেন আকাইদিন। তবে শেষ পর্যন্ত সেটি দলকে বাঁচাতে পারেনি, উল্টো নিজেদের জালে বল জড়িয়ে দলকে বিপদে ফেলে দেন আকাইদিন।

ম্যাচের শেষ গোলটিতে অবশ্য ভূমিকা আছে রোনালদোর। ৫৫ মিনিটে ব্রুনোর কাছ থেকে পাওয়া বল যখন রোনালদোর পায়ে, তখন  সামনে শুধু গোলকিপারই ছিলেন। তবে নিজে গোলের চেষ্টা না করে কিছুটা সুবিধাজনক জায়গায় থাকা ব্রুনোকে দিয়ে দেন তিনি। ভুল করেননি ব্রুনো। ব্যবধান ৩-০ করে নেন। তবে তাতেই একটি রেকর্ড গড়া হয়ে গেছে রোনালদোর।

এ নিয়ে ইউরোতে ৭ গোলে অ্যাসিস্ট করলেন রোনালদো। ১৯৮০ আসর থেকে সংরক্ষিত রেকর্ড বলছে, এ সময়ে রোনালদোই সবচেয়ে বেশি গোল করিয়েছেন। ছাড়িয়ে গেছেন চেক প্রজাতন্ত্রের কারেল পোভরস্কির ৬ অ্যাসিস্টের রেকর্ড। ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে ৩-০ গোলের জয়ে শেষ ষোলোর টিকিট নিশ্চিত করে মাঠ ছাড়ে পর্তুগাল।

সোর্স: অনলাইন

,

মতামত জানান :